কলাপাড়ায় ওয়াস উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শনী

পটুয়াখালী কলাপাড়া পৌরসভার নাচনাপাড়া এলাকায় হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর সহযোগিতায় ওয়াস পণ্যের চাহিদা সৃষ্টির জন্য ওয়াস উদ্যোক্তাদের পণ্যের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় নাচনাপাড়া এলাকায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীতে ওয়াস উদ্যোক্তাদের মধো স্যানিটেশন উদ্যোক্তা বিউটি বেগম , পানি ব্যবসায়ী মাজেদা বেগম, গৃহ বর্জ্য সংগ্রহকারী মুন্নি আক্তার, স্যনিটারী ন্যাপকিন ব্যবসায়ী ইসরাত জাহান পাপড়ি তাদের নিজ নিজ পণ্যের ও সেবার চাহিদা সৃষ্টির বিষয়ে আলোচনা করেন এবং প্রদর্শনীর মাধ্যমে তাদের পণ্য সম্পর্কে ধারনা দেন। সভা পরিচালনা করেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর ট্রেনিং অফিসার মো. শরিফুল ইসলাম খান। প্রধান অতিথির বক্তব্য রাখেন, কলাপাড়া পৌরসভার ১,২ ও ৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) প্রকল্প ব্যবস্থাপক মো.ওয়াহিদুর রহমান । সভা সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মার্কেট ডেভেলপমেন্ট অফিসার মোঃ জান্নাতুল নাঈম। সভায় ওয়াস উদ্যোক্তারা তাদের ব্যবসা বৃদ্ধির জন্য ওয়াস পণ্যের চাহিদা সৃষ্টির জন্য উদ্যোক্তাদের প্রদর্শনী সভা অব্যাহত থাকবে বলে জানান। কলাপাড়া পৌরসভা এলাকায় পানি পয়ঃনিষ্কাশন, বর্জ্য ও স্যানিটারী ন্যাপকিন পণ্যের সেবা ও গুনগতমান ঠিক রেখে সহজে কমমূল্যে সবার মধ্যে এই সেবা পৌছে দেয়ার বিষয়ে তারা অঙ্গিকার করেন। সভায় কন্জুমার গ্রুপের সদস্য সহ স্থানীয় ত্রিশজন অংশগ্রহন করেন।

উল্লেখ্য এইচপি আশা নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সংস্থা সীমাভীর অর্থায়নে বরগুনা,সাতক্ষীরা ও কলাপাড়া পৌরসভায় ওয়াস বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। যা ওয়াস উদ্যোক্তাদের ব্যবসায়িক পরিধির সফলতা বৃদ্ধি এবং বাংলাদেশ সরকারের স্থায়িত্বশীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে অবদান রাখবে।

ডব্লিউজি/এমএ

Leave a Reply