ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী ও অসহায় পরিবারের মাঝে চেক প্রদান

ববঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বরগুনা জেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সম্প্রদায়ভূক্ত শিক্ষার্থী ও অসহায় পরিবারের মাঝে ১০০টি চেক প্রদান ও ঝুঁকিপূর্ণ শিশুদের মাঝে ১২০ টি কিট বক্স বিতরণ করা হয়। (৯ মার্চ) বুধবার জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে ৬ লক্ষ টাকা মূল্যমানের ১০০ টি চেক ও ১২০ টি কিট বক্স বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাজী মোহাম্মদ ইব্রাহীম, উপ-পরিচালক জেলা সমাজসেবা কার্যালয়, বরগুনা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিয়া শারমিন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুর রশিদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোতালেব মৃধা, বরগুনা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আবু জাফর সালেহ, শিল্পকলা একাডেমির সাধারণ-সম্পাদক অ্যাড্. মোঃ মুনিরুজ্জামান মনির, সমাজ কল্যাণ পরিষদ এর সহ-সভাপতি ডাঃ মনিজা, বরগুনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাকির হোসেন মিরাজ। এছাড়াও বরগুনা জেলা ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন মোঃ ইউসুফ আলী সহকারী পরিচালক জেলা সমাজসেবা কার্যালয় বরগুনা।

এ সময়ে জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশে ৫৪ রকমের সামাজিক সুরক্ষা কার্যক্রম চালু করেছেন। যার সিংহভাগই বাস্তবায়ন করেন সমাজসেবা অধিদপ্তর। তারই ধারাবাহিকতায় আজকের এই ক্ষুদ্র-নৃগোষ্ঠী, অসহায় দরিদ্র শিশু ও পরিবারের মাঝে বরগুনা সমাজসেবা কার্যালয় ও জেলা প্রশাসনের সমন্বয়ে সামাজিক সুরক্ষা কিট এবং নগদ অর্থ বিতরণ করেছে।

ডব্লিউজি/এমএ

Leave a Reply