ফুটপাত ও সড়কে জনদুর্ভোগ দূর করতে প্রশাসনের প্রতি কঠোর নির্দেশ মন্ত্রীর

ফুটপাত পথচারীদের চলাচলের উপযোগীসহ সড়কে জনদুর্ভোগ দূর করতে স্থানীয় প্রশাসনের প্রতি কঠোর নির্দেশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১০ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ নগরীর জিমখানা এলাকায় আট কোটি টাকা ব্যয়ে চারুকলা ইনস্টিটিউটের নবনির্মিত তিনতলা ভবনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এই নির্দেশ দেন।

মন্ত্রী বলেন, জনপ্রনিধিরা নীতিমালা প্রণয়ন করবেন। আর সরকারি কর্মকর্তাদের দায়িত্ব হলো সেটা বাস্তবায়ন করা। তবে তা বাস্তবায়নের ক্ষেত্রে সরকারি কর্মকর্তাদের সহযোগিতা করতে জনপ্রতিনিধিদের প্রতিও আহবান জানান মন্ত্রী তাজুল ইসলাম।

এসময় তিনি দারিদ্র্য বিমোচন, পদ্মা সেতু, মেট্রোরেল, বিমানবন্দরে আন্তর্জাতিকমানের টার্মিনাল নির্মাণ ও বিদ্যুৎখাত স্বয়ংসম্পূর্ণসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের নানা উন্নয়নের কথা তুলে ধরেন।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমীন। সভাপতির বক্তব্যে মেয়র আইভী নারায়ণগঞ্জের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে স্থানীয় সরকার মন্ত্রীর কাছে সহযোগিতা চান। পাশাপাশি শীতলক্ষ্যা ও বুড়িগঙ্গা নদী দূষণমুক্তসহ তৃতীয় শীতলক্ষ্যা সেতুর নির্মাণ কাজ দ্রুত শেষ করার দাবিও জানান আইভী।

এসব দাবির প্রেক্ষিতে মেয়র আইভীকে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

এর আগে দুপুরে মন্ত্রী তাজুল ইসলাম নগর ভবনে সিটি কর্পোরেশনের নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের সাথে মতবিনিময় করে তাদের বিভিন্ন দিক নির্দেশনা দেন।

ডব্লিউজি/এমএ

Leave a Reply