সাংবাদিক ঐক্যের আয়োজন

বৈকালিক ফাল্গুনের মিষ্টিমধুর হাওয়ার সঙ্গী হয়ে কক্সবাজার সমুদ্র সৈকতের মনোরম দৃশ্য অবলোকনের লক্ষ্যে রওনা দিলেন সাতক্ষীরার সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যবৃন্দ। মঙ্গলবার বিকাল ৪টায় বাসন্তী ফুলের শোভায় সিক্ত হয়ে তারা শহীদ রাজ্জাক পার্ক থেকে সাতক্ষীরা ত্যাগ করেন। ২টি পরিবহন কোচে প্রায় ১০০ যাত্রী নিয়ে তারা যাত্রা করেন। এসময় তাদের আনুষ্ঠানিক বিদায় জানান সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক চার সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সুভাষ চৌধুরী, অধ্যক্ষ আনিসুর রহিম, রামকৃষ্ণ চক্রবর্তী এবং দুই সাবেক সাধারন সম্পাদক আব্দুল বারী ও মোঃ রুহুল কুদ্দুস, সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের সদস্য সচিব শরীফুল্লাহ্ কায়সার সুমন সহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

এর আগে সাতক্ষীরা জেলা প্রশাসক মোঃ হুমায়ুন কবির এবং পুলিশ সুপার মোঃ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের শুভ যাত্রা কামনা করে দোয়া করেন। তারা কক্সবাজার সৈকত যাত্রায় সর্বাত্মক সহযোগিতা প্রদান করেন।

সমুদ্র সৈকত যাত্রায় অংশগ্রহনকারীদের নেতৃত্ব দিচ্ছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ। তার সঙ্গে আরও রয়েছেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওয়াজেদ কচি, সাপ্তাহিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আব্দুল জলিল, বাংলাদেশ বেতারের ফারুক মাহবুবুর রহমান, যমুনা টিভির আহসানুর রহমান রাজীব, দৈনিক প্রবাহর এ্যাড. খায়রুল বদিউজ্জামান, ডিবিসি টিভির এম জিল্লুর রহমান, বনিকবার্তার গোলাম সরোয়ার, বাংলাদেশ নিউজের আব্দুস সামাদ, নিউ নেশনের মোঃ মোস্তাফিজুর রহমান, ড. দিলীপ কুমার দেব, মোঃ ফারুক রহমান, দৈনিক খবরপত্রের রবিউল ইসলাম, চ্যানেল নাইন ও ওয়ার্ল্ড গ্লোবাল টেলিভিশনের কৃষ্ণ মোহন ব্যানার্জী ও সাংবাদিক ফারুক রহমান প্রমুখ সাংবাদিক।

বুধবার ভোরে কক্সবাজার পৌছানোর পর তারা ৩ দিনের এই সফরসূচী শুরু করবেন। রামু বৌদ্ধবিহার, কক্সবাজার সমুদ্র সৈকত ও রাঙামাটির বিভিন্ন এলাকায় দর্শনীয় স্থান পরিদর্শন ছাড়াও তারা আকণ্ঠ পান করবেন বাংলাদেশ উপকূলের চিরায়ত সৌন্দর্য। আগামী শুক্রবার কোন এক সময়ে তারা সাতক্ষীরায় ফিরে আসবেন বলে আশা করা যাচ্ছে। সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের আয়োজনে প্রতিবারের মতো এবারও সাংবাদিকবৃন্দ তাদের পরিবারবর্গ নিয়ে বেরিয়ে পড়েছেন উপকূল ভ্রমনে।

ডব্লিউজি/এমএ

Leave a Reply